আজ আমরা পরিবর্তন, উদ্ভাবন এবং গ্রহণ সম্পর্কে কথা বলছি।

color tv came out in Italy in 1970s

1970-এর দশকে ইতালিতে যখন রঙিন টিভি বের হয়, তখন স্থানীয় কর্তৃপক্ষ বেশিরভাগ টিভি প্রত্যাহার করে দাবি করে যে তারা যথেষ্ট পরীক্ষা করেনি এবং তারা দর্শকদের জন্য ক্ষতিকারক হতে পারে। হয়তো তারা সঠিক ছিল, হয়তো না। বিন্দু হল যে এটি একটি বিঘ্নিত প্রযুক্তি যা সরকার নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছিল কারণ তারা এটি বুঝতে পারেনি।

আরেকটি উদাহরণ হল ইন্টারনেট।

প্রথমে একটি “পাসিং ফ্যাড” হিসাবে বিবেচিত হয়, তারপর পুরো শব্দে একটি স্মার্টফোন বা একটি ল্যাপটপ সহ সবাই ব্যাপকভাবে গ্রহণ করে৷

আমার মনে আছে ডেভিড লেটারম্যান শোতে একটি সাক্ষাত্কারে বিল গেটসকে মজা করা হয়েছিল কারণ তিনি ব্যাখ্যা করছিলেন ইন্টারনেট কী এবং কীভাবে এটি বিশ্বকে পরিবর্তন করতে চলেছে।

বিল: “[ইন্টারনেট] এমন একটি জায়গা হয়ে উঠছে যেখানে লোকেরা তথ্য প্রকাশ করতে পারে […], ইলেকট্রনিক ইমেল পাঠাতে পারে…”

ইন্টারভিউয়ার: “কয়েক মাস আগে একটি বড় সাফল্যের ঘোষণা ছিল যে ইন্টারনেটে […] তারা একটি বেসবল খেলা সম্প্রচার করতে যাচ্ছে […] এবং আমি শুধু নিজের মনেই ভাবলাম “রেডিও কি বেল বাজবে?” “…..

বিল: “আপনি যখন খুশি শুনতে পারেন”

ইন্টারভিউয়ার: “টেপ রেকর্ডারে কি ঘণ্টা বাজে???”

… এবং তাই ঘোষণা. এটা দেখতে সত্যিই বেদনাদায়ক ছিল, কিন্তু বিল হাসছিল। তার সাথে নয়, তার দিকে।

আপনি জানেন যে আমি এটি নিয়ে কোথায় যাচ্ছি, তবে আমি এটি স্ফটিক পরিষ্কার করতে চাই।

আমি বিনীতভাবে বিশ্বাস করি যে যখনই বড় উদ্ভাবন জড়িত থাকে, লোকেরা ভয় পায়।

লোকেরা স্থিতাবস্থা রক্ষা করার চেষ্টা করবে কারণ “পরিবর্তন” মানুষকে ভয় দেখায়। চাকরি পরিবর্তন করা, বাড়ি পরিবর্তন করা, অংশীদারদের পরিবর্তন করা (হাল) একটি ভীতিকর অনুভূতি কারণ আমরা নিরাপত্তা খোঁজার জন্য এবং আমাদের আরামদায়ক অঞ্চলে থাকার জন্য প্রোগ্রাম করেছি।

যদি আমাদের পূর্বপুরুষরা প্রচুর খাবারের উত্স সহ একটি ভাল গুহা খুঁজে পান, তবে তাদের “তাদের আরামের অঞ্চল থেকে বেরিয়ে আসার” এবং তাদের পরবর্তী খাবার সুরক্ষিত করার জন্য কিছু সিংহের সাথে লড়াই করার দরকার নেই।

পরিবর্তন ভীতিকর এবং এই প্রযুক্তি বোঝা কঠিন। কিছু লোক এটা বোঝার চেষ্টা করছে, কিন্তু এটা সত্যিকার অর্থেই কঠিন। আমি অনেক বছর ধরে এই জায়গায় আছি এবং আমি এখনও প্রতিদিন নতুন জিনিস শিখছি।

নতুন কনসেনসাস মেকানিজম, বিভিন্ন ধরনের ব্লকচেইন, ভ্যালিডেটর, ডেলিগেটর, মাইনার, আছে রেট, ইনসেনটিভ, ওরাকল ইত্যাদি

এর মানে হল যে বেশিরভাগ লোকেরা এটিকে ব্রাশ করবে কারণ তারা এটি বুঝতে মস্তিষ্কের শক্তি ব্যবহার করতে চায় না।

আমাকে এটি সরাসরি পেতে দিন: এটি শিখতে না চাওয়া পুরোপুরি ঠিক। আমি জানি না কিভাবে ইমেল কাজ করে এবং তবুও আমি সেগুলি প্রতিদিন ব্যবহার করি।

আমি জানি না কিভাবে ইন্টারনেট আসলে কাজ করে এবং এখনও, আবার, আমি এটি প্রতিদিন ব্যবহার করি।

ফোন কল, পাঠ্য বার্তা, টিভি, ইত্যাদির সাথে একই

এটি বলেছে, একটি নতুন প্রযুক্তিতে অভ্যস্ত হতে সময় লাগে এবং সেই কারণেই মানুষ ভয় পেয়ে যাচ্ছে।

বেশিরভাগ লোকেরা এটিকে ব্রাশ করবে কারণ তারা যা বোঝে না তা পছন্দ করে না, যতক্ষণ না তারা বুঝতে পারে যে তারা প্রযুক্তির পিছনে কী রয়েছে তা না জেনেই তারা প্রযুক্তি ব্যবহার শুরু করতে পারে।

আমি বিশ্বাস করি আমরা এখনও তাড়াতাড়ি। আজকের হিসাবে এটি একটি মানিব্যাগ সেটআপ করা, বীজ বাক্যাংশটি লিখতে, বিকেন্দ্রীভূত ফিনান্স প্রোটোকল, $AAVE , Uniswap, Pancakeswap, Curve, তারপর সঠিক স্টেকিং প্রদানকারীকে খুঁজে বের করা, তারপর ওয়ালেটের মধ্যে টোকেন পাঠানো ইত্যাদির জন্য এটি বেশ কঠিন।

এটি এখন যেমন কোটি কোটি মানুষের কাছে আবেদন করার জন্য সেট করা হয়নি, এবং এটি একটি ভাল জিনিস। এটি একটি ভাল জিনিস কারণ কোম্পানিগুলি একবার গ্রাহককেন্দ্রিকতা এবং অভিজ্ঞতার উপর ফোকাস করা শুরু করলে, সবাই এর অংশ হতে চাইবে।

ব্লকচেইনে নতুন কোম্পানির জন্ম হবে, নতুন সেবা প্রদান করা হবে। Web3 হল বড় কর্পোরেশন থেকে ব্যবহারকারীদের কাছে ক্ষমতা স্থানান্তর করা এবং এটি আমাদের চোখের সামনে ঘটছে।

$BTC এবং $ETH 1 বছরের বিনিয়োগ নয়। এই প্রযুক্তিগুলি বিশ্বকে পরিবর্তন করবে যেমনটি আমরা জানি এবং তারা একই লোকদের কাছ থেকে প্রতিরোধ খুঁজে পাবে যারা মুদ্রাস্ফীতিমূলক ফিয়াট ভিত্তিক বিশ্ব থেকে সবচেয়ে বেশি উপকৃত হয়।

আমি পরবর্তী দশকের জন্য এবং সম্ভবত এর পরেও উপরে উল্লিখিত ক্রিপ্টোতে বাণিজ্য এবং বিনিয়োগ করতে ইচ্ছুক।

এই সবের সাথে বলা হচ্ছে, প্রতিটি ক্রিপ্টো এক নয়, ঠিক যেমন প্রতিটি স্টক একই নয়।

TurtleCoin-এর সাথে BTC-এর তুলনা $TSLA (Tesla Motors, Inc.) (Tesla Motors, Inc.) থেরানোসের সাথে তুলনা করার মতো। এবং থেরানোসের একটি টিকার না থাকার একটি কারণ রয়েছে।

Bitcoin cryptocurrency – Bitcoin BTC Sticker

Bitcoin cryptocurrency - Bitcoin BTC Sticker Sticker
Bitcoin cryptocurrency – Bitcoin BTC Sticker
লাগানো 3-স্তর, বাবার টুপি, ডেস্ক ম্যাট, বাচ্চাদের মুখোশ, চুম্বক, বেসবল ক্যাপ, মাউস প্যাড, কুকুরের মাদুর, পোষা বন্দনা, পোষা কম্বল, ক্যাট ম্যাট, সক্রিয় টি-শার্ট, বেসবল ¾ হাতা টি-শার্ট, ক্লাসিক টি-শার্ট , গ্রাফিক টি-শার্ট, লাইটওয়েট হুডি, লাইটওয়েট সোয়েটশার্ট, লং স্লিভ টি-শার্ট, লং টি-শার্ট, প্রিমিয়াম টি-শার্ট, পুলওভার হুডি, পুলওভার সোয়েটশার্ট, রেসারব্যাক ট্যাঙ্ক টপ, স্লিভলেস টপ, এসেনশিয়াল টি-শার্ট, ট্যাঙ্ক টপ ব্লেন্ড টি-শার্ট, ভি-নেক টি-শার্ট, জিপড হুডি, এ-লাইন ড্রেস, শিফন টপ, ফিটেড স্কুপ টি-শার্ট, লাগানো টি-শার্ট, ফিটেড ভি-নেক টি-শার্ট, গ্রাফিক টি-শার্ট ড্রেস, লেগিংস , মিনি স্কার্ট, প্রিমিয়াম স্কুপ টি-শার্ট, রিলাক্সড ফিট টি-শার্ট, স্টিকার, গ্লসি স্টিকার, ল্যাপটপ স্কিন, ল্যাপটপ স্লিভ, ট্রান্সপারেন্ট স্টিকার, আইপ্যাড স্কিন, আইপ্যাড স্ন্যাপ কেস, আইফোন স্কিন, আইফোন স্ন্যাপ কেস, আইফোন সফট কেস, আইফোন টাফ কেস, আইফোন ওয়ালেট, স্যামসাং গ্যালাক্সি স্কিন, স্যামসাং গ্যালাক্সি স্ন্যাপ কেস, স্যামসাং গ্যালাক্সি সফট কেস, স্যামসাং গ্যালাক্সি টাফ কেস, আর্ট বোর্ড প্রিন্ট, আর্ট প্রিন্ট, ক্যানভাস মাউন্টেড প্রিন্ট